Monday, August 29, 2016

লুত আঃ (সাঃ)

সহিহ বুখারী :: খন্ড ২ :: অধ্যায় ১৭ :: হাদিস ১৪৯
সহিহ বুখারী :: খন্ড ৯ :: অধ্যায় ৯৩ :: হাদিস ৪৭৬
আল-কুরআন > লুকমান ৩১:৩৪—থেকে....
সন্তান ছেলে হবে না মেয়ে হবে এটাও মানুষের জানার কথা না, যেহেতু কেউ জানে না যে মায়ের গর্ভে কী আছে অথবা মাতৃজঠরে কি গুপ্ত রয়েছে তা জানেন একমাত্র আল্লাহ্।।আবার মাতৃগর্ভে সন্তান আছে না টিউমার আছে সেটাও মানুষের জানার কথা নয় । কিন্তু মানুষ আল্ট্রাসনোগ্রাফির মাধ্যমে তা জানতে পারে তাতে নিশ্চয় আল্লার কথা মিথ্যা প্রমানিত হয় যেহেতু কেউ জানে না যে মায়ের গর্ভে কী আছে অথবা মাতৃজঠরে কি গুপ্ত রয়েছে তা জানেন একমাত্র আল্লাহ্ ।
কিন্তু বর্তমানে আল্লা বাবাজির এই অজ্ঞ মতবাদকে কিছু মুসলিমরা বিকৃত করে মানুষদের উল্টাপাল্টা বুঝাচ্ছেন । যেমনঃ সন্তান পাপী হবে কিনা,সন্ত্রাস হবে কিনা, ডাকাত হবে কিনা,পাগল হবে কিনা, ইত্যাদি, ইত্যাদি । আসলে উনারা হাদিস কুরআন পড়ে যখন দেখলেন ঠকে যাচ্ছি, তখনই মানুষের মাঝে বিকৃতি ছড়াচ্ছেন বাংলা কথায় মানুষকে পচাঁ তেনার মাধম্যে সংক্রমিত করাচ্ছেন । ধরেন একজন ব্যক্তি পেপার দিয়ে মোড়িয়ে এক প্যেকেট ভিটামিন কিনে নিয়ে যাচ্ছে । এখন তাকে বলা হল যে, আপনি পেপার দিয়ে মোড়িয়ে কি নিয়ে যাচ্ছেন ? তখন যদি সে উত্তর দেয় যে, আমার শরীর মোটাতাজা হবে । এই উত্তর শুনে তাকে কি বলবেন ? ভিটামিনআলা এমন অজ্ঞতাগীরি না করে বলতে পারে এমন, যে আমার হাতে ভিটামিন, এই ভিটামিন খাব তখন আমার শরীর মোটাতাজা হবে । এদের অবস্থা হচ্ছে তাই, আল্লা বলেছে কি, আর এরা যুক্তি দেয় কি ! আল্লা বলেছে... মাতৃজঠরে কি গুপ্ত রয়েছে তা জানেন একমাত্র আল্লাহ্ । আর এরা যুক্তি দিচ্ছে, মাতৃগর্ভে থাকা জিনিসটি সন্ত্রাস হবে কিনা, পাপী হবে কিনা ইত্যাদি, ইত্যাদি ।মাতৃগর্ভে কি আছে সেটা টিউমারও হতে পারে, আবার সন্তানও হতে পারে । যদি সন্তান হয় তবে সে ১০ মাস পরে মাতৃগর্ভ থেকে ভূমিষ্ট হবে । কিছু বছর বয়স হবে তারপর এগুলোর কথা । এককথায় মাতৃগর্ভের স্টেপ আর পাপী,সন্ত্রাসী,পূর্নবান হওয়ার স্টেপ দুটো সম্পূর্ণ আলাদা ।হাদিস থেকে আমরা পরিষ্কারভাবে জানতে পারি আরবের আল্লার অজ্ঞতা কতখানি !
শুধু তাই*ই না, আমরা আরবের আল্ল আর বর্তমানের মানুষ সম্পর্কে একটি সুন্দর গানিতিক সমীকরন পায় । তা ছবিতে ও নিচে দেওয়া হলঃ
মাতৃজঠরে কি গুপ্ত রয়েছে তা জানেন
=একমাত্র আল্লাহ্(যেহেতু কেউ জানে না যে মায়ের গর্ভে কী আছে অথবা মাতৃজঠরে কি গুপ্ত রয়েছে তা জানেন একমাত্র আল্লাহ্ ।)
=আল্ট্রাসনোগ্রাফি দর্শক
=মানুষ
{প্রমানিত}
.
.
إِنَّ اللَّهَ عِندَهُ عِلْمُ السَّاعَةِ وَيُنَزِّلُ الْغَيْثَ وَيَعْلَمُ مَا فِي الْأَرْحَامِ وَمَا تَدْرِي نَفْسٌ مَّاذَا تَكْسِبُ غَدًا وَمَا تَدْرِي نَفْسٌ بِأَيِّ أَرْضٍ تَمُوتُ إِنَّ اللَّهَ عَلِيمٌ خَبِيرٌ
লুকমান-৩৪-নিশ্চয় আল্লাহর কাছেই কেয়ামতের জ্ঞান রয়েছে। তিনিই বৃষ্টি বর্ষণ করেন এবং গর্ভাশয়ে যা থাকে, তিনি তা জানেন। কেউ জানে না আগামীকল্য সে কি উপার্জন করবে এবং কেউ জানে না কোন দেশে সে মৃত্যুবরণ করবে। আল্লাহ সর্বজ্ঞ, সর্ববিষয়ে সম্যক জ্ঞাত
বৃষ্টির জন্য দুআ ::
সহিহ বুখারী :: খন্ড ২ :: অধ্যায় ১৭ :: হাদিস ১৪৯
মুহাম্মদ ইবন ইউসুফ (র.).............. ইবন উমর (রাঃ) থেকে বর্ণিত, তিনি বলেন, রাসূলুল্লাহ্ (সা) বলেছেনঃ গায়বের কুঞ্জি হল পাঁচটি, যা আল্লাহ ব্যতীত কেউ জানে না।
১. কেউ জানে না যে, আগামী কাল কি ঘটবে।
২. কেউ জানে না যে মায়ের গর্ভে কী আছে।
৩. কেউ জানে না যে, আগামীকাল সে কী অর্জন করবে।
৪. কেউ জানে না যে, সে কোথায় মারা যাবে।
৫. কেউ জানে না যে, কখন বৃষ্টি হবে।
Invoking Allah for Rain (Istisqaa) ::
Bukhari :: Volume 2 :: Chapter 17 :: Hadith 149
Narrated Ibn `Umar:
Allah's Messenger (sallallahu 'alaihi wa sallam) (p.b.u.h) said, "Keys of the unseen knowledge are five which nobody knows but Allah . . . nobody knows what will happen tomorrow; nobody knows what is in the womb; nobody knows what he will gain tomorrow; nobody knows at what place he will die; and nobody knows when it will rain."
.
.
তাওহিদ প্রসঙ্গ অধ্যায় ::
সহিহ বুখারী :: খন্ড ৯ :: অধ্যায় ৯৩ :: হাদিস ৪৭৬
খালিদ ইব্ন মাখ্লাদ (র)...... ইব্ন উমর (রা) সূত্রে নবী (সা) থেকে বর্ণিত। তিনি বলেছেন : গায়েবের কুঞ্জি পাঁচটি, যা আল্লাহ্ ছাড়া অন্য কেউই জানে না। (১) মাতৃজঠরে কি গুপ্ত রয়েছে তা জানেন একমাত্র আল্লাহ্। (২) আগামীকাল কি সংঘটিত হবে তাও জানেন একমাত্র আল্লাহ্। (৩) বৃষ্টিপাত কখন হবে তাও একমাত্র আল্লাহ্ ছাড়া অন্য কেউই জানে না। (৪) কে কোন্ ভূমিতে মারা যাবে তা আল্লাহ্ ছাড়া অন্য কেউই জানে না। (৫) আল্লাহ্ ছাড়া অন্য কেউই জানে না, কিয়ামত কখন সংঘটিত হবে।
. Oneness, Uniqueness Of Allah (Tawheed)::
Bukhari :: Volume 9 :: Chapter 93 :: Hadith 476
Narrated Ibn `Umar:
The Prophet (sallallahu 'alaihi wa sallam) said, "The keys of the unseen are five and none knows them but Allah: (1) None knows (the sex) what is in the womb, but Allah: (2) None knows what will happen tomorrow, but Allah; (3) None knows when it will rain, but Allah; (4) None knows where he will die, but Allah (knows that); (5) and none knows when the Hour will be established, but Allah."

Image may contain: text