Sunday, October 11, 2015

রং নাম্বার!


- হ্যালো ডাক্তার আংকেল আব্বুর গলায় কি জানি হয়েছে সিরিয়াস ব্যথা করছে ! আপনি জলদি কিছু করুণ ! প্লীজ !
.
- আপনি কে ?
.
- আমি রাইসা ! আপনার পেসেন্ট কামাল হোসেনের মেয়ে ! কানাডায় থাকি ! ঈদে ঢাকা এসেছি !
আপনি এক্ষুণি কিছু করুণ প্লীজ !
.
- গলায় কি আটকেছে ?
.
- আমি কি জানি !
.
- আপনি জানেন না ?
.
- নাহ্ !
.
- একটু আগে কিছু খেয়েছিলো ?
.
- লবণ মরিচ দিয়ে আপেল খাচ্ছিলো হঠাত্‍ই বললো শ্বাস নিচে পারছেনা , গলা ব্যাথা করছে , একটু পর বুক ব্যাথাও শুরু হইছে ! রাত 2 টা বাজে ! এতো রাতে আমি একা কি করবো ! আল্লাহ !
.
- কামাল সাহেবের ওজন কতো ?
.
- what !
.
- ওজন , কতো ?
.
- আপনিকি ফাজলামি করছেন ? এদিকে আব্বুর অবস্থা খুব খারাপ !
.
- মনেহয় স্ট্রোক করছে !
.
- নাহ স্ট্রোক করে নাই !
.
- ওজন ?
.
- 80 প্লাস হবে !
.
- দুই মণেরও বেশী ! বাপরেহ !
.
- আজাইরা প্যাচাল বাদ দিন ! কি করবো তাই বলুন !
.
- উনিকি এখনো আছে না গেছে ?
.
- what !
.
- মানে সেন্স আছে না সেন্সলেস হয়ে গেছে ?
.
- সেন্স আছে মনেহয় ! হাতের পালস্ তো এখনো চলছে !
.
- আপনি কানাডা কেনো থাকেন ?
.
- এখন এগুলা না শুনলে হয় না ?
.
- না !
.
- ঐখানে স্টাডি করি !
.
- কানাডার মানুষ পালস্ দেখে জ্ঞান আছে কিনা চেক করে ?
.
- আপনি প্যাচাঁচ্ছেন কেনো ! কি করতে হবে তাই বলুন ! আব্বু এতো ঘামছে কোনো ! ওহ গড প্লীজ হেল্প আস !
.
- জীমে যান ?
.
- কই যাই ?
.
- জীমে ?
.
- আপনি কি পাগল ?
.
- আপাতত না !
.
জীমে যান ?
.
- না !
.
- আপনার আব্বুকে উঠাতে পারবেন ?
.
- উঠাতে পারবো মানে ?
.
- পেটের নিচের অংশে দুই হাত দিয়ে উপরে তুলে দুই তিনটি ঝাড়ি দেন , পারবেন ?
.
- ট্রাই করে দেখি !
.
- ট্রাই করে দেখেন !
.
- ... না পারতেছিনা !
.
- বাসায় চিপস্ আছে ?
.
- আচ্ছা আপনি ডাক্তার কীভাবে হলেন ?
.
- আছে চিপস ?
.
- ... আছে দুই প্যাকেট !
.
- একটা প্যাকেট ফুটা করে আপনার বাবার মুখে চেপে ধরেন !
.
- লাভ কী ?
.
- এদেশের চিপসের প্যাকেটে চিপস কম, হাওয়া বেশী থাকে ! আপনার আব্বুকে এই হাওয়া খাওয়ান কাজে দিবে !
.
- আচ্ছা দেখতেছি ! আপনি হোল্ড করেন !
.
- অকা...
.
- ধুরররর... কাজের কাজ কিছুই হচ্ছে না !
.
- লাস্ট ট্রিটমেন্ট এটি কাজে না দিলে হাসপাতালে এডমিট করতে হবে !
.
- তাড়াতাড়ি বলেন !
.
- উনার মুখের মধ্যে আঙুল ঢুকায়ে দেন!
.
- স্কিউজ মি !
.
- যতোটি পারেন ভেতরে দেন !
.
- শিওর ?
.
- জলদি করেন !
.
- .... এইইইইই কি বুদ্ধি দিছেন আব্বুত বমি করতেছে ! আল্লাহ এখন কী হবে !
.
- কিছু হবেনা ! বমির সাথে কি কি বাহির হচ্ছে দেখেন !
.
- are you mad ?
.
- আপনি বেশী কথা বলেন !
.
- ... এই আব্বু এখন জোরে জোরে শ্বাস নিচ্ছে !
.
মনেহয় একটু বেটার ফিল করছে ! আচ্ছা আব্বু কি স্ট্রোক করেছিলো ?
.
- আপনার আব্বুর দাতেঁর সমস্যা আছে ! আপেল না চিবায়ে গিলে ফেলতে চাইছিলো ! মাঝপথে ফেসে গেছে !
.
- এতো সিম্পল একটি ব্যপার নিয়া এতো প্যাচাইলেন ! বাই দা ওয়ে এখন কী করবো ?
.
- বাসায় ট্রিপটিন আছে ?
.
- ট্রিপটিন কি ?
.
- ঘুমের ঔষধ !
.
- আছে মনেহয় !
.
- ট্রিপটিন দুই তিনটা খাওয়ায়ে দেন ! লম্বা এক্টা ঘুম দিলে সব ঠিক হয়ে যাবে !
.
- একটা দিলে হবে না ?
.
- আশী কেজির শরীর একটায় কুলবেনা !
.
.
- ... হ্যালো !
.
- জ্বী বলেন ! রোগীর কি অবস্থা ?
.
- এখন ভালো আছে !
.
- গুড !
.
- আচ্ছা আংকেল আসলে আমি আপনাকে থ্যাংক য়্যু বলবার জন্যে ফোন দিছিলাম !
.
- তো দেন !
.
- থ্যাংক য়্যু ! আর একটা কথা ছিলো !
.
- বমি করে দেন !
.
- কীহ ?
.
- বলে ফেলেন !
.
- আপনার ভয়েস শুনেতো আংকেল আংকেল মনেহয় না !
.
- কাআআআআআরেক্ট ! আমি আপনার আংকেল না !
.
- কিন্তু বাবা যে বলে আপনি উনার স্কুল ফ্রেন্ড !
.
- আমি আপনার বাবার স্কুল ফ্রেন্ড না !
.
- ক্লীয়ার করে বলেন !
.
- আমার নাম্বার আপনি পাইছেন কই ?
.
- বাবা দিয়েছে !
.
- যে মানুষ গলার মধ্যে আপেল নিয়া ঠিক মতো শ্বাস নিতে পারে না উনি নাম্বার বলবে কীভাবে !
.
- মানেহ !
.
- আপনার বাবার কাছে গিয়ে ডাক্তার সাহেবের নাম্বারটা আবার জেনে আসেন ! এসে আমাকে বলেন !
.
- .. সেইম ইতো 019*********
.
- আমার নাম্বারের সাথে মিলায়ে দেখেন !
.
- O.M.G নাম্বারতো ভুল হইছে !
.
- জ্বী ! আপনি ফোন দিয়েছিলেন 019******** এই নাম্বারে ! আর এটা আমার নাম্বার !
.
- ইউ ইডিয়েট ! রাতে বলেন নাই কেনো ?
.
- লাভ কী হতো ? পরে বাপ শ্বাস আটকে মেয়ে ভয়ে মরে গেলে পুলিশ কললিস্ট চেক করে আমাকে এসে ধরতো !
আমি এখনো বিয়ে করিনাই !
আর বিয়ে করা ছাড়া মরতেও চাই না !
.
- আপনি যে একটা পাগল এটাকি আপনি জানেন ?
.
- আজকে জানলাম !
.
- আব্বুর যদি কিছু হতো তাহলে আপনার কিন্তু অবস্থা খারাপ ছিলো !
.
- আমার অবস্থা এমনিতেই খারাপ !
হোস্টেলের ডাল খেয়ে পেটে ব্যাথা ! আচ্ছা এখন বাই কাজ আছে !
.
- কী কাজ ?
.
- মনোযোগ দিয়ে পড়ালেখা করবো ! একটা চাকরি করবো ! এরপরে কিউট দেখে একটা মেয়েকে বিয়ে করবো !
মানুষের গড় আয়ু কমে যাচ্ছে ! আর ,
আমি বিয়ে করা ছাড়া মরতে চাই না।